শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ১২:১৭ অপরাহ্ন

ঘুরতে গিয়ে ডুবোচরে আটকা ১৭৫ পর্যটক, ৯৯৯-এ ফোনে উদ্ধার

ঘুরতে গিয়ে ডুবোচরে আটকা ১৭৫ পর্যটক, ৯৯৯-এ ফোনে উদ্ধার

স্বদেশ ডেস্ক:

রাঙ্গামাটিতে ঘুরতে গিয়ে কাপ্তাই লেকের ডুবোচরে আটকেপড়া চট্টগ্রাম কলেজের ১৭৫ শিক্ষক-শিক্ষার্থীকে উদ্ধার করেছে পুলিশ। ৯৯৯-এ ফোন পেয়ে গতকাল শনিবার রাত ৮টার দিকে তাদের উদ্ধার করা হয়। তারা সবাই চট্টগ্রাম সরকারি কলেজের ইতিহাস বিভাগের শিক্ষক-শিক্ষার্থী।

রাঙামাটি সদর সার্কেল এএসপি জাহিদুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, ৯৯৯-এ কল পেয়ে রাঙামাটি পুলিশ জানতে পারে পর্যটকবাহী একটি লঞ্চ কাপ্তাই হ্রদে ডুবোচরে আটকে পড়েছে। পরে লোকেশন শনাক্ত করে পুলিশ উদ্ধার অভিযানে যায়। যে লঞ্চটি আটকা পড়ে সেটি চর থেকে নামানো যায়নি। পরে বিকল্প একটি লঞ্চে আটকেপড়াদের উদ্ধার করে রাঙামাটি শহরে আনা হয়।

চট্টগ্রাম সরকারি কলেজের ইতিহাস বিভাগের অধ্যাপক আবু মো হানিফ গণমাধ্যমকে বলেন, ‘আমরা শিক্ষক পরিবার ও শিক্ষার্থীদের নিয়ে কাপ্তাই হ্রদে নৌ ভ্রমণে বের হই। গন্তব্য ছিল সুবলং। যাওয়ার পথে আমাদের লঞ্চ ডুবোচরে আটকা পড়ে। অনেক চেষ্টা করেও লঞ্চটি চর থেকে নামানো যায়নি। একপর্যায়ে বিকেল গড়িয়ে সন্ধ্যা হয়ে গেলে আমরা ৯৯৯-এর মাধ্যমে পুলিশকে জানাই। পরে পুলিশ এসে বিকল্প লঞ্চে আমাদের উদ্ধার করে নিয়ে আসে।’

রাঙ্গামাটি কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আরিফুল আমিন জানান, চট্টগ্রাম সরকারি কলেজের ১৭৫ শিক্ষক ও শিক্ষার্থী কাপ্তাই হ্রদে আটকে পড়ার খবর ৯৯৯ থেকে জানার পরপরই তাদের উদ্ধারে কোতোয়ালি থানা ও নৌ পুলিশ যৌথভাবে ছুটে যায়। এরপর সবাইকে সুস্থভাবে উদ্ধার করে গাড়িতে তুলে দেওয়া হয়েছে।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877